Breaking News
গণপরিবহনের শ্রমিক ও কর্মচারীদের চেক প্রদান করছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। ছবি: খোলা বার্তা।

করোনায় কর্মহীন পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়াল খাগড়াছড়িতে জেলা প্রশাসন

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি।।

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অর্থ থেকে কোভিড-১৯-এর সংক্রমণ প্রতিরোধে চলমান নিষেধাজ্ঞার কারণে ক্ষতিগ্রস্ত খাগড়াছড়ি জেলার গণপরিবহনের শ্রমিক ও কর্মচারীদের জন্য পাঁচটি সংগঠনকে চেক প্রদান করা হয়েছে।

আজ রোববার (২৫ এপ্রিল ২০২১খ্রিঃ) সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ে সংগঠনের নেতাদের কাছে ৬ লক্ষ ৪৫ হাজার টাকার চেক প্রদান করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নকে ৪ লক্ষ টাকা, খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস মিনিবাস পরিবহন শ্রমিক ইউনিয়নকে দেড় লক্ষ টাকা, পার্বত্য যানবাহন মালিক কল্যাণ সমিতিকে ৫০ হাজার টাকা, খাগড়াছড়ি জেলা সড়ক পরিবহন জিপ মালিক কল্যাণ সমিতিকে ২৫ হাজার টাকা, খাগড়াছড়ি হালকা মোটরযান মাইক্রো কল্যাণ সমিতিকে ২০ হাজার টাকা প্রদান করা হয়।

এ সময় খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, লকডাউনের সময় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে খাগড়াছড়ি জেলা প্রশাসককে ১০ লক্ষ টাকা প্রদান করা হয়। সেই বরাদ্দকৃত টাকা থেকে পরিবহন শ্রমিকদের এই সহায়তা প্রদান করা হলো। এ ছাড়া খাগড়াছড়িতে বিভিন্ন দোকান, হোটেল, মুচিসহ বিভিন্ন কর্মহীন ব্যক্তিদের মাঝেও আর্থিক সহায়তা প্রদান করা হবে। প্রয়োজন হলে জেলা প্রশাসনের কল্যাণ তহবিল থেকে সহায়তার হাত বাড়ানো হবে। খাগড়াছড়ি জেলা জীপ মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ বলেন, এই মহামারিতে গণপরিবহন বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত শ্রমিকদের মাঝে ত্রাণসামগ্রী দেওয়ার জন্য জেলা প্রশাসন থেকে আমাদের চেক দেওয়া হয়েছে। আমরা এর সঙ্গে সংগঠন থেকে আরও কিছু অর্থ যোগ করে শ্রমিকদের মাঝে বণ্টন করব।

About খোলা বার্তা নিউজ ডেস্ক

Check Also

মহামারীতে অসহায় মানুষের জন্য একযোগে কাজ করতে হবে: কুজেন্দ্র লাল ত্রিপুরা-এম পি

দহেন বিকাশ ত্রিপুরা, জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি॥ ভারত প্রত্যাগত শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য …