Breaking News
ছবি- ফাইল ফটো

করোনা সংক্রমণ ঠেকাতে ফের কক্সবাজারসহ ৪ জেলায় পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

রাঙ্গামাটি প্রতিনিধি।

করোনা সংক্রমণ বাড়তে থাকায় কক্সবাজার এবং তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে পর্যটনসহ সব ধরনের বিনোদন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (৩১ মার্চ) বিকেল ৫টায় রাঙামাটি জেলা প্রশাসনের এক জরুরি সভায় এসব নির্দেশনা ও ঘোষণা করেছেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। এ সময় সিভিল সার্জনসহ পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তা এবং বিভিন্ন স্তরের সামাজিক নেতারা উপস্থিত ছিলেন।

সভায় মিজানুর রহমান বলেন, সারা দেশের সঙ্গে কক্সবাজারসহ তিন পার্বত্য জেলায় করোনা সংক্রমণ বেড়েই চলেছে। প্রতিরোধে কঠোর ও দায়িত্বশীল না হলে পরিস্থিতি ভয়াবহ আকারে রূপ নিতে পারে। তাই সরকারের আদেশক্রমে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ চার জেলায় যাবতীয় পর্যটন কেন্দ্র এবং বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।

একই সঙ্গে বিয়ে ও পারিবারিক অনুষ্ঠানসহ যাবতীয় সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসব কেন্দ্র ও অনুষ্ঠান লোক সমাগম সম্পূর্ণরূপে নিষিদ্ধ থাকবে। রাঙামাটিসহ এ চার জেলায় ইতোমধ্যে শুরু হওয়া যেকোনও মেলা ও সামাজিক অনুষ্ঠান বুধবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে। যাবতীয় সভা, সেমিনার, প্রশিক্ষণ বন্ধ রাখতে হবে।

তিনি আরও বলেন, যেকোনও যানবাহনে যাত্রী পরিবহন এবং হোটেল রেস্তোরাঁয় ৫০ ভাগ সমাগম নিশ্চিত রাখতে হবে। ওষুদের দোকান ব্যতিত অন্য সব দোকান রাত ৮টার পর বন্ধ করতে হবে।

About খোলা বার্তা নিউজ ডেস্ক