Breaking News
নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। ছবি: খোলা বার্তা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নেপালের রাষ্ট্রপতি ও ভুটানের প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ধানমন্ডী ৩২ এ বঙ্গবন্ধর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন সফররত নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী ও ভূটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

মঙ্গলবার (২৩ মার্চ) সকালে পৃথক পৃথকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেপালের রাষ্ট্রপতি ও ভূটানের প্রধানমন্ত্রী। প্রথমে পৌনে ১১ টায় বঙ্গবন্ধর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী।সেখানে বঙ্গবন্ধুর কন্যা শেখ রেহানা তাকে অভ্যর্থনা জানান। বিদ্যা দেবী ভাণ্ডারীর মেয়ে ঊষা কিরণ ভাণ্ডারীও সেখানে ছিলেন।

এরপর তিনি কন্যাকে নিয়ে বঙ্গবন্ধু জাদুঘরে যান পরিদর্শণে। প্রায় বিশ মিনিট পরিদর্শনের শেষে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এসময় বঙ্গবন্ধুর কণিষ্ঠ কন্যা শেখ রেহানা উপস্থিত ছিলেন।আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রী জাহেদ মালিক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর এন আই খান ।

ভূটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। ছবি: খোলা বার্তা

অন্যদিকে, ভূটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং সাড়ে ১১টায় ধানমন্ডি ৩২ এ আসেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান । সেখানে ১ মিনিট নীরবতা পালন করেন তিনি। এরপর বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করেন এবং পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আয়োজনে যোগ দিতে  নেপালের প্রেসিডেন্ট ও ভূটানের প্রধানমন্ত্রী বাংলাদেশে আসেন।

আগামী ২৬ ও ২৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আয়োজনে যোগ দিতে  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসার কথা রয়েছে।

About খোলা বার্তা নিউজ ডেস্ক

Check Also

১৫ আগস্ট ঘিরে নাশকতার আশঙ্কা একেবারে উড়িয়ে দিচ্ছি না: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানিয়েছেন, আগামীকাল ১৫ আগস্ট ঘিরে নাশকতার আশঙ্কা …