Breaking News

রাত পোহালেই রাঙামাটি সিটি নির্বাচন।

রাঙামাটি: (১৩ ফেব্রুয়ারী) ভালোবাসা দিবস ১৪ই ফেব্রুয়ারীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে পার্বত্য শহর রাঙামাটি পৌরসভার নির্বাচন। এ ভোট নিয়ে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি শঙ্কা-উৎকণ্ঠায় রয়েছেন প্রার্থী ও ভোটাররা। রাঙামাটিতে এই প্রথম পৌরসভার নির্বাচনের ৩১টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ৬২ হাজার ৯১৩জন ভোটার (৩৪ হাজার ২৫২জন পুরুষ ভোটার এবং ২৮ হাজার ৬৭১জন নারী ভোটার) তাদের প্রত্যক্ষ ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবে। এইজন্য নির্বাচনে ৩১ জন প্রিজাইডিং অফিসার, ২০১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৪০২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।


এবারের পৌরসভা নির্বাচনে ৫ মেয়র প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৯জন প্রার্থী প্রতিদ্বন্ধিতায় অংশগ্রহণ করছেন।এদিকে নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে শুক্রবার ১২ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শহরে বন্ধ করে দেওয়া হয়েছে জনসাধারনের মোটর সাইকেল চলাচল। ভোটের পরদিন সকাল ৬টা থেকে আবার মোটর সাইকেল চলাচল শুরু হবে। তবে ১৩ ফেব্রুয়ারি মধ্যরাত অবধি চলাচল করতে পারবে অন্যান্য যানবাহন। কিন্তু ১৩ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে ১৪ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে সব যানবাহন চলাচল। শুধুমাত্র নির্বাচন কমিশনের বিশেষ অনুমতি নেয়া যানবাহনসমূহ চলাচল করতে পারবে এই সময়ে।

তিনি জানিয়েছেন, ১৪ তারিখের নির্বাচনে রাঙামাটি জেলা পুলিশের প্রায় ৮শ পুলিশ সদস্য ও তিনশো আনসার সদস্য দায়িত্ব পালন করবে। নির্বাচনে পুলিশের ১১টি বিশেষ মোবাইল টিম, ষ্ট্রাইকিং টিম-১১টি ও ৪টি ষ্ট্যান্ডবাই টিমসহ সাদাপোশাকের পুলিশ সদস্যগণ দায়িত্ব পালন করবে। প্রতি কেন্দ্রে ৭জন পুলিশ ও ৯জন আনসার মিলে ১৬জন দায়িত্বে থাকবে। 

নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে ইতিমধ্যেই মাঠে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ ভোট নিয়ে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি শঙ্কা-উৎকণ্ঠায় রয়েছেন প্রার্থী ও ভোটাররা। ভোট গ্রহণের ৩২ ঘণ্টা আগে ভোটের প্রচার শেষ হয়েছে। শেষ মুহূর্তের সার্বিক পরিস্থিতি কোন দিকে যায় সেই চিন্তায় উৎকন্ঠিত পাহাড়ের মানুষ। 

About খাগড়াছড়ি প্রতিনিধি

Check Also

রাজস্থলীতে প্রথম করোনা প্রতিরোধক ভ্যাকসিন নিলেন উপজেলা চেয়ারম্যান

রাজস্থলী প্রতিনিধিঃ বৈশ্বিক মহামারী করোনার প্রতিষেধক ভ্যাকসিন টিকার দীর্ঘ প্রতিক্ষার পর আজ টিকা গ্রহন শুরু …

Leave a Reply

Your email address will not be published.