Breaking News

করোনার টিকা গ্রহণের পরও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর।

ঢাকা: ভ্যাকসিন গ্রহণের পরও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি বলেন, ‘সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক পরা ও হাত ধোয়া অব্যাহত রাখতে হবে। এটা মনে করলে হবে না; আমি টিকা নিয়েছি, আমি একদম সেভ।’

সোমবার (৮ ফেব্রুয়ারি) সকালে মন্ত্রিসভা বৈঠকের সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। গণভবন থেকে সচিবালয়ের মন্ত্রিপরিষদের বৈঠকে যুক্ত হন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  আরও বলেন, আমরা চাচ্ছি একটু আর্লি করোনা ভ্যাকসিনের সেকেন্ড ডোজ দিয়ে দেওয়া হোক। এক মাস থেকে দেড় মাসের মধ্যে সেকেন্ড ডোজ দিয়ে এগুলো তাড়াতাড়ি শেষ করতে। ভ্যাকসিনের ডেট যেন এক্সপায়ার না হয়, সেটাও দেখতে হবে।

ভ্যাকসিনের সেকেন্ড ডোজ তুলনামূলক কম সময়ের মধ্যে দেওয়ার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘হিসাব করে একদম ১৫ দিনের মধ্যেই নিতে হবে তা না। এক মাস, দুই মাস না; তিন মাস পর্যন্ত ইফেক্ট থাকে। এই সময়ের মধ্যে সেকেন্ড ডোজ নেওয়া যায়। তবে আমরা চাচ্ছি একটু আর্লি সেকেন্ড ডোজ দিয়ে দিতে। এক মাস থেকে দেড় মাসের মধ্যে সেকেন্ড ডোজ দিয়ে, এগুলো (দেশে আসা ৭০ লাখ ভ্যাকসিন) তাড়াতাড়ি শেষ করা। ডেট এক্সপায়ার না হয় সেটাও দেখতে হবে।’

ফ্রন্টলাইনারদের ভ্যাকসিনে অগ্রাধিকার দেওয়ার ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ট, ল’ফোর্সেস এজেন্সিসহ যারা অ্যাক্টিভলি কাজ করেছে এবং করে যাচ্ছে। তাদের কথা আগেই বলেছি। আমাদের নেতাকর্মীরাও যথেষ্ট কাজ করেছে। তারাও রেজিস্ট্রেশন করলে করতে পারবে। এখন আর একটু ওপেন করে দেওয়া হবে।

পরে মন্ত্রীসভার নিয়মিত ব্রিফিংএ মন্ত্রীপরিষদ সচিব জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা দিয়েছেন, ৪০ নছর পর্যন্ত রেজিস্ট্রশন করা যাবে। যা গতকাল পর্যন্ত ৫৫ বছরের কম হলে রেজিস্ট্রেশন করা যাচ্ছিলনা।

About খোলা বার্তা নিউজ ডেস্ক

Check Also

১৫ আগস্ট ঘিরে নাশকতার আশঙ্কা একেবারে উড়িয়ে দিচ্ছি না: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানিয়েছেন, আগামীকাল ১৫ আগস্ট ঘিরে নাশকতার আশঙ্কা …

Leave a Reply

Your email address will not be published.