Breaking News

খাগড়াছড়ির ডিসি প্রতাপ চন্দ্র বিশ্বাসকে নিয়ে মিথ্যা সংবাদের প্রতিবাদে মানববন্ধন:

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি।।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসকে নিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল এস.এ. টিভিতে মিথ্যা সংবাদ প্রচার ও মৌসুমী ফল পরিবহনে ‘‘এস. এ পরিবহন’’ ও অন্যান্য কুরিয়ার সার্ভিস সমূহের লাগামহীন ভাড়া আদায়ের প্রতিবাদে মানববন্ধন করেছে সচেতন খাগড়াছড়িবাসী।

সোমবার (২৮জুন ২০২১খ্রিঃ) সকাল সাড়ে ১১টায় জেলা শহর শাপলা চত্বরে সচেতন খাগড়াছড়িবাসী ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় । এর আগে কয়েকদিন ধরে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এ খবরের প্রতিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করে আসছিল।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৪ জুন খাগড়াছড়ি ফলদ বাগান মালিক সমবায় সমিতি’র উদ্যোগে খাগড়াছড়ি জেলার কৃষিপণ্য ও মৌসুমি ফল আম পরিবহনে পৌরসভা, বাজার ফান্ড ও জেলা পরিষদের অযৌক্তিক টোল আদায়সহ এস. এ পরিবহনের মাত্রা অতিরিক্ত চার্জ বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও ব্যবসায়ী সমিতির অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসন এস. এ পরিবহনের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পরিবহনে অতিরিক্ত চার্জ নেওয়া বিপরীতে জারিমানা না করে পরিবহন মূল্য নির্ধারণ করে দেয়।

অন্যদিকে ভ্রাম্যমাণ আদালত ও কিছু সচেতন মহলের এস. এ পরিবহনের নেতিবাচক ভিডিওর প্রেক্ষিতে এস. এ পরিবহন নিজেদের ভাবমূর্তি বজায় রাখার জন্য গত শনিবার (২৬জুন ২০২১খ্রিঃ) একটি বানোয়াট ও মিথ্যা সংবাদ পরিবেশন করেন।

ফলদ মালিক সমিতি জেলা প্রশাসকের বিরুদ্ধে কোনো ধরণের মন্তব্য, মানববন্ধনের বক্তারাও জেলা প্রশাসক মহোদয়ের বিরুদ্ধে কোনো অভিযোগ করেনি। এমনকি ফলদ বাগান মালিক সমিতি তাদের কর্মসূচির ব্যানারেও এস. এ পরিবহনের অতিরিক্ত চার্জ আদায়ের কথা উল্লেখ করেছেন। কিন্তু এস. এ টিভির সরাসরি খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস’র নাম উল্লেখ করে অতিরিক্ত টোল আদায় ও চাঁদাবাজির অভিযোগে ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে। খাগড়াছড়ির মানবিক জেলা প্রশাসকের বিরুদ্ধে এমন মিথ্যা সংবাদ আমরা মেনে নিতে পারিনা। অবিলম্বে প্রকাশিত সংবাদ প্রয়োজনে তারা বৃহৎ আন্দোলন দেয়ার হুশিয়ারি দেন।

বক্তারা আরও বলেন, জেলা প্রশাসক মহোদয় সরকারের একজন প্রতিনিধি। মাঠ পর্যায়ে যত কর্মকর্তা-কর্মচারী আছে তাদের তিনি তত্বাবধায়ক। ব্যক্তিগতভাবে তিনি খাগড়াছড়ির বাসিন্দা নন। খাগড়াছড়িবাসীর জন্য তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন সাধারণ জনগণের পক্ষে নিয়েছেন। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে করোনাকালীন সময়ে যেভাবে কাজ করে গেছেন তা সাধারণ জনগনই জানে। কিন্তু এস.এ টিভি এমন মানবিক জেলা প্রশাসককে নিয়ে অপপ্রচার ও মিথ্যা সংবাদ আমরা মেনে নিতে পারিনা। এ জন্য আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মানববন্ধনে এস. এম. নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও মোঃ মেহেদী হাসান এর সঞ্চালনায় বক্তব্য দেন সনাতন ছাত্র যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি স্বপন ভট্টাচার্য, খাগড়াছড়ি প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সভাপতি মোঃ আবু তাহের, খাগড়াছড়ি পার্বত্য জেলার ট্রাক শ্রমিক ইউনিয়নের অর্থ সম্পাদক রনজিৎ দে, আয়োজক কমিটির সমন্বয়ক মোঃ শাহাদাৎ হোসেন কায়েশ, জাগো সংগঠনের সভাপতি নয়ন বড়ুয়া। সংহতি জানিয়ে বক্তব্য দেন অ্যাডভোকেট হেমন্ত ত্রিপুরা, খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমিতির মোহাম্মদ নুর। এছাড়াও সংহতি প্রকাশ করেন কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব এর খাগড়াছড়ি জেলা কমিটির সেক্রেটারী প্রদীপ চৌধুরী, জাগো সংগঠন, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র নেতৃবৃন্দ’সহ বেশ কয়েকটি সংগঠন।

About খোলা বার্তা নিউজ ডেস্ক

Check Also

মহামারীতে অসহায় মানুষের জন্য একযোগে কাজ করতে হবে: কুজেন্দ্র লাল ত্রিপুরা-এম পি

দহেন বিকাশ ত্রিপুরা, জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি॥ ভারত প্রত্যাগত শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য …