Breaking News

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল:

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি।।

অবিলম্বে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে খাগড়াছড়িতে সাধারন শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (০২জুন ২০২১খ্রিঃ) সকাল ১০ ঘটিকায় জেলা সদরের খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শহরের শাপলা চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে খাগড়াছড়ির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আপ্রুশি মারমা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষার্থী শিউলি চাকমা, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র হিমেশ চাকমা, সরকারি কলেজের ছাত্র রিয়াজ উদ্দিন ও কিন্তু সেন।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল’র কেন্দ্রীয় প্রতিনিধি ফোরামের সদস্য কৃপায়ন ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ) এর খাগড়াছড়ি কলেজ শাখার সাধারণ সম্পাদক হিকোময় ত্রিপুরা, বাংলাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিল এর খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি ক্যাচিং মারমা প্রমুখ।

বক্তারা বলেন, “অনলাইন ক্লাস নয়, হল ক্যাম্পাস খোলা চাই”। শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। অনলাইনে ক্লাস করলেও নেটওয়ার্ক দুর্বল হওয়াতে অনেকে তাও করতে পারেনা। প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীরা অনলাইন ক্লাস থেকে বঞ্চিত। শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে আর কত দিন তালবাহানা করবে। অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান তারা।

মানববন্ধনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধন কিশোর ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সাচিং মারমা।

About খোলা বার্তা নিউজ ডেস্ক

Check Also

মহামারীতে অসহায় মানুষের জন্য একযোগে কাজ করতে হবে: কুজেন্দ্র লাল ত্রিপুরা-এম পি

দহেন বিকাশ ত্রিপুরা, জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি॥ ভারত প্রত্যাগত শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য …