Breaking News

দুর্গম এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ কাজে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি।।

মঙ্গলবার (২৭এপ্রিল ২০২১খ্রিঃ) সকালে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার দুর্গম সীমানা পাড়া ও জেলার চন্দ্র কিরণ কার্বারী পাড়ায় আনুষ্ঠানিকভাবে পানি বিতরণের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়। এতে সহায়তা করছে খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগ এবং ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রস।

প্রথমদিনের পানি বিতরণকালে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের এফও ধীমান ত্রিপুরা, মোঃ দিদারুল আলম (রাফি), এইচপিও জোসি চাকমা, যুব সদস্য আল আমিন ও অভি বড়ুয়া।

খাগড়াছড়ি জেলার সীমানা পাড়া, চন্দ্র কিরণ কার্বারী পাড়া, মিলন কার্বারী পাড়া, ৮মাইল ও ৯মাইল এলাকায় তিন সপ্তাহে পাঁচ শতাধিক পরিবারকে প্রায় এক লক্ষ লিটার পানি সরবরাহ করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সীমানা পাড়ার কার্বারী চয়ন ত্রিপুরা বলেন, আমাদের গ্রামের মানুষ জন অনেক দূর থেকে ঝর্ণার পানি এনে খায়। রেড ক্রিসেন্ট থেকে পানি দেয়ায় আমাদের কষ্ট কমেছে।

চন্দ্র কিরণ কার্বারী পাড়ার বাসিন্দা হেনা ত্রিপুরা বলেন, আমরা গ্রামের মানুষ একঘন্টা পায়ে হেঁটে গিয়ে পানি আনি। এখন ছড়া শুকিয়ে যাওয়ায় পানি নাই। রেড ক্রিসেন্ট থেকে পানি দেয়ায় আমাদের উপকার হয়েছে।

খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের এফও মোঃ দিদারুল আলম (রাফি) জানান, পাহাড়ের দুর্গম গ্রামগুলোতে বসবাসরত জনগোষ্ঠীর মানুষজন বর্তমান সময়ে তীব্র পানির সংকটে রয়েছেন। তাদের পানির সংকট লাঘবে আমরা তিন সপ্তাহ বিশুদ্ধ পানি সরবরাহ শুরু করেছি।

About খোলা বার্তা নিউজ ডেস্ক

Check Also

ঢাকা ছেড়েছেন ডা: লোটে শেরিং

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং, মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তিন দিনের রাষ্ট্রীয় সফর …